Theme images by kelvinjay. Powered by Blogger.

Breaking News

Banner


Trulli

ভিডিও

জাতীয়

আন্তর্জাতিক

লাইফস্টাইল

TECH ঝলক

Sports ঝলক

বিনোদন ঝলক

» » » » » » ভোটারদের সচেতনতা শিবিরেও শাসকদলের বাধা, অভিযোগ বিডিও কে।

Ek Jholok

নিজস্ব প্রতিবেদন: উওর ২৪পরগনার দেঙ্গগা এলাকার কুচেমোড়া গ্রামে নির্বাচন সচেতনতা শিবিরের ব‍্যানার লাগানোকে কেন্দ্র করে স্হানীয় তৃণমূল নেতৃত্বের পক্ষ থেকে বাধা দানের খবর পাওয়া গেছে। ঘটনা হলো এই গ্রামের বেশ কিছু পরিবারের মহিলারা মিলে মহিলা অধিকার মঞ্চ নামে একটি অরাজনৈতিক সংগঠন গড়ে তুলেছেন। যাদের মূল উদ্দেশ্যই হলো এলাকায় মহিলাদের উপর যেকোনো অত‍্যাচার নির্যাতনের বিরুদ্ধে একযোগে প্রতিবাদ করা।এই কারণে সংগঠন গড়ে তোলার লক্ষ্যে মহিলার স্হানীয় একটি সরকারি জায়গায় টিনের আচ্ছাদন দিয়ে ঘর বানিয়ে সেখানে বিভিন্ন জায়গা থেকে আগত ভুক্তভোগী মানুষের সাহায্যে কাজ করতে চেয়ে ছিল।

এছাড়াও আগামী ৯ এপ্রিল এখানে একটি নির্বাচনে ভোট প্রদান কিভাবে করা যায়,ভিভিপ‍্যাট মেশিনের সাহায্যে সেই সম্পর্কিত একটি সচেতনতা শিবিরেরও আয়োজন করে।যাকেই মান‍্যতা দিয়ে স্হানীয় বিডিও থেকে এসডিও সবাই এদের পাশে দাঁড়িয়ে তাদের উৎসাহিত করেছিলেন। বিশেষ করে এই গ্রামের অধিকাংশ মানুষই গত পঞ্চায়েত ভোটে ভোট দিতে যেতে পারেননি।তাই নির্বাচনী এই প্রচার অনুষ্ঠানকে ঘিরে স্হানীয় মানুষের মধ্যে উৎসাহ ছিল চোখে পড়ার মতো।



কিন্তু এই কর্মকাণ্ড একদমই নাপসন্দ এলাকার শাসকদলের। যেখানে শুরু থেকেই গ্রামের পঞ্চায়েত প্রধানের উস্কানিতে এলাকার দুস্কৃতীরা আয়োজক সংগঠনের ব‍্যানার খুলে নেওয়া থেকে হুমকি শাসানি দিয়ে চলেছে বলে উদ‍্যোক্তাদের তরফে অভিযোগ।এদিন মহিলাদের তরফে তাহেরিমা খাতুন অভিযোগ করে বলেন, দীর্ঘ দিন ধরেই এলাকার শাসকদলের দুস্কৃতীরা আমাদের পিছনে পরে রয়েছে। এদের একমাত্র উদ্দেশ্য হলো এলাকায় সন্ত্রাসের পরিবেশ সৃষ্টি করে রাখা,যাতে‌ সাধারণ মানুষ ভয়ে আতঙ্কে ভোট কেন্দ্রে এবার ভোট দিতে না পারে। এবিষয়ে প্রশাসনকে বারবার জানিয়েও কোনো সুরাহা হয়নি।এদিনে‌ তারা পুরো ঘটনার কথা দেঙ্গগা থানার ওসি পরেশ রায়কে জানানো সত্ত্বেও পরিস্থিতি একই রকম।দুস্কৃতীরা বোম মেরে সবকিছু উড়িয়ে দেওয়ার হুমকি গ্রামের মহিলাদের দিচ্ছেন বলে অভিযোগ।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply