Theme images by kelvinjay. Powered by Blogger.

Breaking News

Banner


Trulli

ভিডিও

জাতীয়

আন্তর্জাতিক

লাইফস্টাইল

TECH ঝলক

Sports ঝলক

বিনোদন ঝলক

» » » » সৈকত শহর দিঘায় শুরু সৈকত উৎসব। সূচনা করলেন মন্ত্রী শুভেন্দু অধিকারী।


সৈকত শহর দিঘায় আজ থেকে শুরু হল সৈকত উৎসব। প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে উৎসবের সূচনা করেন রাজ্যের পরিবহনমন্ত্রী ও পরিবেশ মন্ত্রী শুভেন্দু অধিকারী। উৎসব চলবে আগামী সোমবার পর্যন্ত।

তিন দিনের সৈকত উৎসব আজ শুরু হল সৈকত শহর দিঘায়। পশ্চিমবঙ্গ সরকার, পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন, জেলা তথ্য ও সংস্কৃতি বিভাগ, পর্যটন বিভাগ ও দীঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের উদ্যোগে এই উৎসব শুরু হলো আজ থেকে। উৎসব উপলক্ষ্যে সেজে উঠেছে পুরো দিঘা শহর। রাজপথ সেজেছে আলপনায়। সমুদ্র সৈকত সেজেছে রঙিন আলোর রোশনাই এ। আজ সন্ধ্যায় প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে তিন দিনের এই সৈকত উৎসব এর শুভ সূচনা করেন রাজ্যের পরিবেশ ও পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী। মেলায় থাকছে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, নাচ, গান ও খাওয়ার ব্যবস্থা। মূল অনুষ্ঠান মঞ্চের পাশেই বসেছে সমুদ্রিক বহু মাছের তৈরি নানাবিধ পদের স্টল। শুধু সৈকত উৎসব নয় একই সাথে দিঘায় আজ থেকে শুরু হয়েছে পরিবেশ মেলা ২০১৯। এসবেরই সূচনা করেন শুভেন্দু অধিকারী‌। উৎসব উপলক্ষ্যে দিঘার পাশাপাশি সেজে উঠেছে শঙ্করপুর, তাজপুর ও মন্দারমনি। সৈকত উৎসব উপলক্ষে অনুষ্ঠিত হতে চলেছে ম্যারাথন দৌড়, বিচ ভলিবল সহ বহু প্রতিযোগিতামূলক খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

শীতের সময় দিঘায় বেড়াতে আসা পর্যটকরা রীতিমত উচ্ছ্বসিত সৈকত উৎসবে উপস্থিত থাকতে পেরে। অনেকেই এই উৎসব কে লক্ষ্য করে এ সময় দিঘায় এসেছেন। আবার অনেকে বেড়াতে এসে দিঘায় বেড়ানোর পাশাপাশি এই উৎসবকে একটা বাড়তি পাওনা হিসেবে দেখছেন।
এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী শুভেন্দু অধিকারি ছাড়া উপস্থিত ছিলেন দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান, কাঁথির সাংসদ শিশির অধিকারী, পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি দেবব্রত দাস, জেলাশাসক রশ্মি কমল, জেলা পুলিশ সুপার ডি সোলেমান নিশা কুমার সহ আরো অনেকে। উৎসব চলবে আগামী সোমবার পর্যন্ত।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply