Theme images by kelvinjay. Powered by Blogger.

Breaking News

Banner


Trulli

ভিডিও

জাতীয়

আন্তর্জাতিক

লাইফস্টাইল

TECH ঝলক

Sports ঝলক

বিনোদন ঝলক

» » » » » » » » এক ঝলকে বিশ্ববাংলা। দিনের শীর্ষ খবর।


মধ্যপ্রদেশে, রাজস্থান কংগ্রেসের পাশে অখিলেশ,
সমর্থন মায়ারও। পাল্লা ভারী হচ্ছে মোদি বিরোধী জোটের।


বিরোধী জোটকে ঐক্যবদ্ধ করে নরেন্দ্র মোদিকে কোণঠাসা করার লড়াইয়ে বিগত সাড়ে চার বছরে কংগ্রেস অনেক সময়ই ছিল একঘরে। বহু ইস্যুতেই সব দলকে পাওয়া যায়নি পাশে। অবশেষে তিনটি রাজ্যের জয় জোট চিত্রটিকে বদলে দিলো। সর্বাগ্রে সেই ইঙ্গিত মিলেছে আজ মায়াবতীর নাটকীয় মনোভাব বদলের মাধ্যমে। আজ সকালেই মায়াবতী বিদ্রোহের পথ থেকে সরে ঘোষণা করেছেন রাজস্থান ও মধ্যপ্রদেশে তাঁর দল কংগ্রেস সরকারকে সমর্থন করবে। বিজেপিকে ক্ষমতা থেকে দূরে রাখতে তিনি কংগ্রেসকে নিঃশর্ত সমর্থন দিচ্ছেন বলে ঘোষণা করেন। এই ঘোষণা থেকেই স্পষ্ট লোকসভা ভোটেও মায়াবতী উত্তরপ্রদেশে অখিলেশ যাদব ও কংগ্রেসের সঙ্গে জোটে থাকছেন।

সারদার ১৩ কোম্পানির সম্পত্তি বাজেয়াপ্তর নির্দেশ ট্রাইব্যুনালের।

কেন্দ্রীয় কর্পোরেট বিষয়ক মন্ত্রকের নির্দেশে গত এপ্রিল মাসে সারদাকাণ্ডের অন্যতম তদন্তকারী সংস্থা সিরিয়াস ফ্রড ইনভেস্টিগেশন অফিস (এসএফআইও) সারদার ওই কোম্পানিগুলির সম্পত্তি বাজেয়াপ্ত করার আবেদন জানিয়েছিল এনসিএলটি’র কাছে। তারই ভিত্তিতে সব কিছু খতিয়ে দেখার পর চলতি ডিসেম্বর মাসের গোড়ায় ট্রাইব্যুনালের বিচারপতি মদন বি গোসাভি সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছেন।

মরশুমের প্রথম তুষারপাতে
উচ্ছ্বসিত সিমলা। প্রবল শৈত্যপ্রবাহ কাশ্মীর পাঞ্জাবেও।


তাহলে ‘মোদী ম্যাজিক’ কি আর কাজ করছে না?

কী সমস্যা হলো বিজেপির যে তাদের সবচেয়ে অনুগত ভোটাররা দলকে প্রত্যাখ্যান করলো? চার বছরের মাথায় নরেন্দ্র মোদীর সম্মোহনী শক্তিতে কি তাহলে ঘুণ ধরতে শুরু করেছে?
দিল্লীতে লেখক-কলামিস্ট নীলাঞ্জন মুখোপাধ্যায়, যিনি নরেন্দ্র মোদীর জীবনী লিখেছেন, সাংবাদিকদের বলেছেন, 'মোদী ম্যাজিক' শেষ হতে চলেছে কিনা এখনই বলা কঠিন, তবে মঙ্গলবারের নির্বাচনী ফলাফল বিজেপির জন্য অবশ্যই একটি অশনি সঙ্কেত।

লালবাজারে বৈঠক শেষে  দিলীপ ঘোষ বললেন, তারিখ পিছলেও রথযাত্রা হবেই।

তারিখ পিছলে সমস্যা নেই, তবে রথযাত্রা হবেই। লালবাজারে প্রশাসনের সঙ্গে বৈঠক সেরে বেরিয়ে জানিয়ে দিলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ।


‘কে হবেন কংগ্রেসের মুখ্যমন্ত্রী’

ফল বেরোনোর আটচল্লিশ ঘণ্টা কেটে গেলেও তিন রাজ্যের মুখ্যমন্ত্রী কে হবেন, তা ঠিক করতে হিমশিম খাচ্ছে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। টানা দুদিন ধরে বৈঠক সত্ত্বেও কংগ্রেসের দোলাচল অব্যাহত।
সতর্কতার প্রধান কারণ আগামী চার মাসের মধ্যে লোকসভার ভোট। চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের আগে কংগ্রেস শীর্ষ নেতৃত্ব এটাই নিশ্চিত করতে চায়, লোকসভা ভোটে যেন বিরূপ প্রভাব না পড়ে।

কেন্দ্রীয় ব্যাংকের নতুন গভর্নর শক্তিকান্ত

কেন্দ্রীয় ব্যাংক বা রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার (আরবিআই) নতুন গভর্নর নিযুক্ত হয়েছেন শক্তিকান্ত দাস। তাঁর কার্যকালের মেয়াদ হবে তিন বছর।


আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা।

বাংলাদেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থিতা ফিরে পাওয়ার জন্য বিএনপি নেত্রী খালেদা জিয়ার করা রিট আবেদনের শুনানিতে সংশ্লিষ্ট বেঞ্চের প্রতি অনাস্থা জানিয়েছেন তার আইনজীবীরা।

মিস ওয়ার্ল্ড হলেন মেক্সিকান সুন্দরী

২০১৮ সালের বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় ১১৭ জনকে পেছনে ফেলে মুকুট মাথায় পরলেন মেক্সিকান সুন্দরী ভেনেসা পঁসে দে লিওঁ৷ চীনের সায়না সিটিতে এ বছরের আয়োজনে তাঁকে মুকুট পরিয়ে দেন মিস ওয়ার্ল্ড ২০১৭, ভারতের মানসী চিল্লার৷


«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply