Theme images by kelvinjay. Powered by Blogger.

Breaking News

Banner


Trulli

ভিডিও

জাতীয়

আন্তর্জাতিক

লাইফস্টাইল

TECH ঝলক

Sports ঝলক

বিনোদন ঝলক

» » » » সংসদ নির্বাচন ২০১৮ সম্পর্কে সর্বশেষ সংবাদ পরিক্রমা।


সংসদ নির্বাচন ২০১৮: সেনাবাহিনী নেমেছে, কিন্তু পরিস্থিতি বদলেছে কতটুকু?

বাংলাদেশে ৩০শে ডিসেম্বরের নির্বাচনের আগে মাঠে নেমেছে সেনাবাহিনী, কিন্তু অবস্থার কি কোন পরিবর্তন হয়েছে? প্রার্থীদের কেউ বলছেন, 'ভয় কমেছে', কেউ বলছেন, 'পরিস্থিতি আগের মতোই।'


'নিরাপত্তা হুমকি'র মুখে ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন।

বাংলাদেশের পুলিশ বলছে, বিরোধীদলীয় জোট জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের ব্যক্তিগত নিরাপত্তার ব্যাপারে হুমকি রয়েছে এবং তার কার্যালয়ে প্রহরা বসানোর প্রস্তাব করেছেন তারা।

ভোটের সময় অবৈধ আর্থিক লেনদেন কেন নিয়ন্ত্রণ করতে পারছেনা ইসি?

বাংলাদেশে পুলিশের বিশেষ বাহিনী র‍্যাব বলছে, নির্বাচনকে প্রভাবিত করতে একটি চক্র কোটি টাকার লেনদেন করছে। সংস্থাটির দাবি, গত দুই মাসে প্রায় দেড়শ কোটি টাকা দেশের বিভিন্ন প্রান্তে পাঠানো হয়েছে।

 ভোটের আগে ঐক্যফ্রন্ট ও ইসি কি মুখোমুখি অবস্থানে?

বাংলাদেশে নির্বাচনী প্রচারণার সময় সহিংস হামলার প্রতিকার চেয়ে নির্বাচনের কমিশনের সাথে ঐক্যফ্রন্টের বৈঠক ব্যর্থ হয়। পরে ঐক্যফ্রন্ট থেকে প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ দাবি করা হয়।

 যুক্তরাজ্য প্রবাসীরা নির্বাচনে ভোট দিতে না পেরে হতাশ।

বাংলাদেশে আসন্ন সাধারণ নির্বাচনে যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশীরা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছেন না বলে হতাশা প্রকাশ করছেন।

কোটি টাকা ছড়িয়ে একাদশ সংসদ নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টার অভিযোগে রাজধানীর মতিঝিল থেকে এক ব্যবসায়ীসহ তিনজনকে আটক করেছে র‌্যাব।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষকের সংখ্যা আরও কমে গেল। এবারের নির্বাচনের জন্য নির্বাচন কমিশন (ইসি) ২৫ হাজারের বেশি পর্যবেক্ষক অনুমোদন করলেও এনজিও ব্যুরোর অনাপত্তিপত্র না পাওয়ায় শেষ পর্যন্ত সর্বোচ্চ ১৭ হাজার পর্যবেক্ষক পর্যবেক্ষণের সুযোগ পাবেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী না হলেও মানুষের পাশে থাকার কথা জানিয়েছেন নড়াইল-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী মাশরাফি বিন মর্তুজা। তিনি বলেছেন, ‘আমি সাংসদ নির্বাচিত না হলেও নড়াইলের সুবিধাবঞ্চিত মানুষের পাশে থাকব। নড়াইলের উন্নয়নের ব্যাপারে সচেষ্ট থাকব।’

ইশতেহারের বাস্তবায়ন দেখতে চান তরুণেরা।
আসন্ন সংসদ নির্বাচনের আগে সব রাজনৈতিক দলের ইশতেহার তরুণতুষ্টিমূলক। এটাকে ইতিবাচক হিসেবে দেখছেন তরুণেরা। তাঁরা বলছেন, নির্বাচনের পর যে সরকারই ক্ষমতায় আসুক, রাজনৈতিক দলগুলোর প্রতিশ্রুতিগুলোর বাস্তবায়ন দেখতে চান তাঁরা।

সবাইকে ভোট দেওয়ার আহ্বান রাষ্ট্রপতির

দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের জন্য দলমত-নির্বিশেষে সব ধর্মের ও বর্ণের মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।


«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply