Theme images by kelvinjay. Powered by Blogger.

Breaking News

Banner


Trulli

ভিডিও

জাতীয়

আন্তর্জাতিক

লাইফস্টাইল

TECH ঝলক

Sports ঝলক

বিনোদন ঝলক

» » » » ২৪ ঘন্টা বন্ধ থাকবে ফ্লাইওভার। এক ঝলক





বারাসাতে ২৪ ঘন্টা বন্ধ থাকবে ফ্লাইওভার।

কয়েক দিন আগেই বারাসতের ১২ নম্বর রেলগেটে সাবওয়ে তৈরীর জন্য শিয়ালদহ বনগাঁ শাখার মধ্যমগ্রাম থেকে বারাসত পর্যন্ত ২০ ঘন্টা ট্রেন চলাচল বন্ধ রেখেছিলেন রেল কতৃপক্ষ। এবার সেই ১২ নম্বর রেলগেটের উপরে ফ্লাইওভারের রক্ষনা বেক্ষনের কাজের জন্য ২৪ ঘন্টা ফ্লাইওভার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে পি ডব্লিউ ডি এবং বারাসত পুরসভা। শনিবার বিকেল চারটে থেকে রবিবার বিকেল চারটে পর্যন্ত ফ্লাইওভারের উপর দিয়ে সব ধরনের যান চলাচল নিষিদ্ধ করা হয়েছে।  গাড়ির গতিপথ ঘুরিয়ে দেওয়া হয়েছে। যার ফলে  ফলে শনিবার বিকেল থেকেই যানজটের সৃস্টি হয়েছে বারাসত শহর জুড়ে।



মাঝেরহাট ব্রিজ ভেঙে যাওয়ার পরেই মুখ্যমন্ত্রীর নির্দেশে জেলার ফ্লাইওভার গুলির পরিস্থিতি নিয়ে নড়েচড়ে বসেছিলেন জেলার পি ডব্লিউ ডির আধিকারিকরা। সেই সময় জেলা সদর বারাসতের ১২ নম্বর রেলগেটের উপর ফ্লাইওভারের স্বাস্থ্য পরিক্ষা করেছিলেন তারা। কিছু গলদও ধরা পড়েছিল ইঞ্জিনিয়ারদের চোখে। ফ্লাইওভারের নিচের হকারদের সরে যাওয়ার কথাও বলা হয়েছিল বারাসত পুরসভার পক্ষ থেকে। এবার সেই ফ্লাইওভার সংসকারে হাত দিল পি ডব্লিউ ডি। পি ডব্লিউ ডির সূত্রে জানা গেছে চাপাডালি মোড়ের দিক থেকে ব্রিজের চার নম্বর পিলারের গার্ডারে কিছু সমস্যা হয়েছে। চার নম্বর পিলারে থাকা কংক্রিটের গার্ডারে কিছু ক্ষত হয়েছে। গাড়ির ভাইব্রেশনে সেই ক্ষত বড় আকার ধারন করলে সমস্যা আরো বাড়তে পারে। সেই কারনেই চার নম্বর পিলারের গার্ডারের সংস্কারের জন্যই ফ্লাইওভার দিয়ে যান চলাচল বন্ধ রাখা হয়েছে।



ব্যারাকপুর এবং নৈহাটি থেকে বারাসতে আসার তিনটি বেসরকারী বাস রুট আছে। এই বাস গুলি কলোনী মোড় থেকে ব্রিজের উপর দিয়ে চাপাডালি যায়। এছাড়াও অটো,টোটো সহ লড়ি এবং অন্যান্য গাড়িও যাতায়াত করে।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply