Theme images by kelvinjay. Powered by Blogger.

Breaking News

Banner


Trulli

ভিডিও

জাতীয়

আন্তর্জাতিক

লাইফস্টাইল

TECH ঝলক

Sports ঝলক

বিনোদন ঝলক

» » » » » » » » রথ নিয়ে মামলা, আপাতত পদযাত্রা কর্মসূচি বিজেপির


#রথ নিয়ে মামলা, আপাতত পদযাত্রা কর্মসূচি বিজেপির
রথযাত্রা নিয়ে চূড়ান্ত ডামাডোলের মাঝে গোটা কর্মসূচিকে বদলে পদযাত্রায় যাওয়ার পরিকল্পনাও শুরু হয়ে গিয়েছে গেরুয়া শিবিরে। কেননা, কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ, ডিভিশন বেঞ্চের ফাঁড়া কাটিয়ে রথের পক্ষে রায় বের করা যথেষ্ট সময়সাপেক্ষ।

#ভারতের দায়িত্বপ্রাপ্ত জাইকা প্রধানের সঙ্গে বৈঠকে মেয়র ফিরহাদ হাকিম

#কৃষিঋণ মকুব না হওয়া পর্যন্ত আমরা প্রধানমন্ত্রীকে ঘুমোতে দেব না: রাহুল গান্ধী

#পারথ টেস্ট: ১৪০ রানে অলআউট ভারত, ১৪৬ রানে ম্যাচ জিতল অজিরা। পারথে ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাল অজিরা

#ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন ভূপেশ বাঘেল

#মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন কমল নাথ। কুর্সিতে বসেই কৃষিঋণ মকুব করলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথ

#শিখ বিরোধী হিংসা: কংগ্রেস নেতা সজ্জন কুমারের যাবজ্জীবন কারাদণ্ড
কংগ্রেসকে চরম অস্বস্তিতে ফেলে ১৯৮৪-র শিখ বিরোধী হিংসায় দলের নেতা সজ্জন কুমারকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট।

#সঙ্গীত শিল্পী পণ্ডিত অরুণ ভাদুড়ির জীবনাবসান।
 দীর্ঘ রোগভোগের পর প্রয়াত হলেন সঙ্গীত শিল্পী পণ্ডিত অরুণ ভাদুড়ি (৭৫)। সোমবার সকালে শহরের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'কিরানা ও রামপুর ঘরানার শাস্ত্রীয় সঙ্গীত শিল্পী পণ্ডিত অরুণ ভাদুড়ির প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি।

#ভারত-বাংলাদেশের মধ্যে ক্রুজ চালানোর উদ্যোগ
সব কিছু ঠিকঠাক থাকলে আগামী বছরে ভারত ও বাংলাদেশের মধ্যে চলতে পারে ক্রুজ। এবং তা চালু হলে দু’দেশের পর্যটনের মুকুটে নতুন পালক যোগ হবে। সম্প্রতি শহরে এসে ইনল্যান্ড ওয়াটারওয়েজ অথরিটি অব ইন্ডিয়ার সদস্য এসভিকে রেড্ডি জানিয়ে গিয়েছেন, দিল্লিতে ওই ক্রুজ সংক্রান্ত ছাড়পত্র দেওয়ার কাজ চলছে। এই প্রসঙ্গে গত অক্টোবর মাসে বাংলাদেশ এবং ভারতের প্রশাসনিক স্তরে কথাবার্তা শুরু হয় দিল্লিতে। তারপরই বিষয়টিতে চূড়ান্ত ছাড়পত্র দেওয়ার কাজে হাত দেওয়া হয়। জানা গিয়েছে, কলকাতা হয়ে জলপথে যে নৌকাবিহার হবে, তা সুন্দরবন ধরে পৌঁছবে বাংলাদেশে। সেখান থেকেই আবার ভারতের উত্তর-পূর্ব রাজ্যগুলিতেও যাবে সেই ক্রুজ। ওই কেন্দ্রীয় আমলার কথায়, ভারত এবং বাংলাদেশের মধ্যে যে প্রোটোকল রুট আছে, সেখানে জলপথের নাব্যতা বাড়ানোর কাজে ভারত সরকার ৮০ শতাংশ টাকা ঢেলেছে। প্রাশাসনিক জট কাটলে, আগামী মার্চ মাস থেকে ওই প্রোটোকল রুটে আন্তর্জাতিক ক্রুজ চালু হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন তিনি।


«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply